October 7, 2024, 3:25 am

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

বিচ্ছেদের ঘোষণা বিল গেটস ও মেলিন্ডার

আন্তর্জাতিক  ডেস্কঃঃ

২৭ বছর একসঙ্গে থাকার পর বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিলেন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা, মার্কিন ধনকুবের বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা। সোমবার এক টুইট বার্তায় এ ঘোষণা দেন তারা।

জানান, নিজেদের সম্পর্ক নিয়ে চিন্তাভাবনার পর এ দাম্পত্য জীবনের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন তারা। ১৯৮৭ সালে মেলিন্ডা মাইক্রোসফটে যোগদানের পর বিল গেটসের সঙ্গে তার পরিচয় হয়।

এরপর ১৯৯৪ সালে বিয়ে করেন তারা। প্রায় তিন দশকের এই দাম্পত্য জীবনে তিনটি সন্তান রয়েছে তাদের।

২০০০ সালে ২ জন মিলে গড়ে তোলেন দাতব্য প্রতিষ্ঠান- বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। যা বিশ্বব্যাপী স্বাস্থ্য, দারিদ্র্য দূরীকরণসহ বিভিন্ন বিষয়ে কাজ করে আসছে। বিশ্বজুড়ে সংক্রামক রোগব্যাধির বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকাদানে উৎসাহিত করতে কোটি কোটি ডলার ব্যয় করছে এ ফাউন্ডেশন।

তবে বিচ্ছেদের পরও তাদের এই ফাউন্ডেশন একসঙ্গে চালিয়ে যাওয়ার কথা জানান তারা।

বিল ও মেলিন্ডার বিচ্ছেদের ঘোষণার দিয়ে করা টুইটে জানান, “গত ২৭ বছর ধরে আমরা তিনটি অসাধারণ সন্তানকে বড় করেছি এবং একটি ফাউন্ডেশন তৈরি করেছি যা বিশ্ব জুড়ে মানুষের স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করে”।

বিবৃতিতে তারা আরো বলেন, “ফাউন্ডেশনে আমরা এক সাথে কাজ করে যাবো। কিন্তু জীবনের পরবর্তী ধাপে আমরা একসাথে এগিয়ে যেতে পারবো বলে আমরা আর বিশ্বাস করি না।”

ফোর্বসের হিসেবে, বিল গেটস এ মূহুর্তে বিশ্বের চতুর্থ ধনী এবং তার সম্পদের পরিমাণ প্রায় ১২৪ বিলিয়ন ডলার।

তিনি এ মূলত এ অর্থের মালিক হয়েছেন বিশ্বের সবচেয়ে বড় সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফটের মাধ্যমে। ১৯৭০ সালে প্রতিষ্ঠা করা এ কোম্পানিটির সহ-প্রতিষ্ঠাতা তিনি।

 

 
//ইয়াসিন//

Share Button

     এ জাতীয় আরো খবর